বাংলাদেশ পুলিশে সার্জেন্ট (পুরুষ/নারী) পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৭

বাংলাদেশ পুলিশে সার্জেন্ট পদে নিয়োগ বিজ্ঞপ্তি

untitled-1-copy

 

 

শিক্ষাগত যোগ্যতা
অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রির অধিকারী এবং মোটর সাইকেল ড্রাইভিং এ দক্ষ ও কম্পিউটার অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

বয়স
সাধারণ ও অন্যান্য কোটার প্রার্থীদের ক্ষেত্রে ১ জানুয়ারী, ২০১৭ তারিখে বয়স হতে হবে ১৯ থেকে ২৭ বছর। প্রার্থীদের জন্মতারিখ ২ জানুয়ারী, ১৯৯৮ থেকে ২ জানুয়ারী, ১৯৯০-এর মধ্যে হতে হবে।

মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ১ জানুয়ারী, ২০১৭ তারিখে বয়স হতে হবে ১৯ থেকে ৩২ বছর। প্রার্থীদের জন্মতারিখ  ২ জানুয়ারী, ১৯৯৮ থেকে ২ জানুয়ারী, ১৯৮৫-এর মধ্যে হতে হবে। শুধু মাধ্যমিক বা সমমানের সনদপত্রে উল্লেখিত জন্মতারিখ গ্রহণ করা হবে।

শারীরিক যোগ্যতা
সাধারন কোটায় পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট আট ইঞ্চি হতে হবে। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩৪ ইঞ্চি হতে হবে।

মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের  ক্ষেত্রে পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট ছয় ইঞ্চি হতে হবে। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।

নারী প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি হতে হবে। এ ছাড়া   প্রার্থীদের  বয়স ও উচ্চতা অনুযায়ী ওজন নির্ধারণ করা হবে।

অন্যান্য যোগ্যতা
প্রার্থীদের অবশ্যই অবিবাহিত হতে হবে। তালাকপ্রাপ্ত পুরুষ বা নারী প্রার্থীরা আবেদন করতে পারবেন না। বিজ্ঞপ্তিতে উল্লেখিত শর্তানুযায়ী শিক্ষানবিশকাল শেষ না হওয়া পর্যন্ত প্রার্থীদের অবিবাহিত থাকতে হবে। পাশাপাশি মটর সাইকেল ড্রাইভিং এ দক্ষ এবং কম্পিউটার অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

আগামী ১৩-০২-২০১৭ তারিখ ঢাকা ও ময়মনসিংহ রেঞ্জ, ১৪-০২-২০১৭ তারিখ চট্টগ্রাম ও সিলেট, ১৫-০২-২০১৭ তারিখ রাজশাহী ও রংপুর রেঞ্জ এবং ১৬-০২-২০১৭ তারিখ খুলনা ও বরিশাল রেঞ্জের প্রার্থীরা রাজারবাগ পুলিশ লাইনস মাঠে সকাল ০৯ টায় স্বশরীরে উপস্থিত হয়ে শারীরিক মাপের পরীক্ষায় অংশগ্রহন করতে হবে।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীদের প্রাথমিকভাবে শারীরিক পরীক্ষার মুখোমুখি হতে হবে। সে ক্ষেত্রে পরীক্ষার জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত সময় ও স্থানে উপস্থিত হতে হবে। প্রার্থীকে সব শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান কর্তৃক দেওয়া চারিত্রিক সনদপত্র, স্থায়ী নাগরিকত্বের সনদপত্র, নিজের বা মা-বাবার জাতীয় পরিচয়পত্রসহ প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার সত্যায়িত সদ্য তোলা তিন কপি পাসপোর্ট আকৃতির ছবি সঙ্গে আনতে হবে।

শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পরীক্ষার দিনই সংশ্লিষ্ট রাজারবাগ পুলিশ লাইন থেকে তিন টাকা মূল্যের আবেদন ফরম সংগ্রহ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর সদ্য তোলা চার কপি পাসপোর্ট আকৃতির সত্যায়িত ছবি, শিক্ষাগত যোগ্যতার সব সনদপত্র ও অন্যান্য সদনপত্রের সত্যায়িত অনুলিপি জমা দিতে হবে।

 

Published Date: January 10, 2017

Application Deadline: See Job Circular

 

See the full Job Circular

 

No automatic alt text available.

 

আরও জানতে ক্লিক করুন এখানে।

 CLICK HERE FOR MORE 

BD Govt Job Circular Official Facebook Page

Please connect all time with us on Facebook : https://www.facebook.com/bdgovtjobspreparation/

Don’t Forget to like our Facebook page Please.

প্রিয় বন্ধু, ভাই ও বোনের জন্য ফেসবুক ও টুইটারে শেয়ার করুণ আমাদের পেজটি।

Thanks you

 

Leave a Comment: